October 8, 2024, 10:39 pm

সংবাদ শিরোনাম
প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা!

এইচএসবিসির সিইও শীর্ষ পর্যায়ে রদবদলে পদ ছাড়লেন

এইচএসবিসির সিইও শীর্ষ পর্যায়ে রদবদলে পদ ছাড়লেন

ডিটেকটিভ নিউজ ডেস্ক

কঠিন বৈশ্বিক পরিস্থিতি মোকাবেলায় নেতৃত্বে পরিবর্তনের প্রয়োজনের কথা এইচএসবিসি ব্যাংকের পরিচালনা পর্ষদ বলার পর ব্যাংকটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদ ছাড়ার ঘোষণা দিয়েছেন।

প্রায় দেড় বছর ধরে যুক্তরাজ্যভিত্তিক বহুজাতিক ব্যাংকটির প্রধানের পদটি জন ফ্লিঞ্চ ‘পরিচালনা পর্ষদের সঙ্গে সমঝোতার ভিত্তিতেই’ ছেড়ে দিচ্ছেন বলে বিবিসি জানিয়েছে।

এইচএসবিসির দৈনন্দিন দায়িত্ব তিনি শিগগিরই ছেড়ে দিলেও অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী হিসেবে নোয়েল কুইনের দায়িত্ব নেওয়াকে সামনে রেখে হস্তান্তর প্রক্রিয়ায় সহায়তা করবেন।

‘প্রতিশ্রুতিশীল’ ও ‘নিবেদিতপ্রাণ’হিসেবে ফ্লিঞ্চের প্রশংসা করলেও ব্যাংকটির চেয়ারম্যান মার্ক টাকার বলেছেন, বর্তমানের চ্যালেঞ্জ মোকাবেলা ও সামনের গুরুত্বপূর্ণ সুযোগগুলো কাজে লাগাতে নেতৃত্বের পরিবর্তন জরুরি বলে মনে করে পরিচালনা পর্ষদ।

৩০ জুন পর্যন্ত ছয় মাসে এইএচবিসির করপূর্ব আয় ১৫ দশমিক ৮ শতাংশ বেড়ে ১২ হাজার কোটি ডলারে দাঁড়িয়েছে।

তিন দশক ধরে এইচএসবিসিতে কাজ করে আসা ৫০ বছরবয়সী ফ্লিঞ্চ বলেন, “আমি পর্ষদের সঙ্গে এ বিষয়ে একমত হয়েছি যে, আজকের ভাল অন্তর্বতী ফল বলে দিচ্ছে আমার ও ব্যাংকের- উভয়ের জন্য পরিবর্তনের এটাই সঠিক সময়।

কঠিন পরিস্থিতির ব্যাখ্যায় সুদের হারে পতন, গুরুত্বপূর্ণ বাজারে ভূ-রাজনৈতিক ইস্যু ও ব্রেক্সিটের অনিশ্চয়তার কথা তুলে ধরেছে ব্যাংকের পর্ষদ।

Share Button

     এ জাতীয় আরো খবর